রুশ বিমান ইউক্রেনীয় বন্দি নিয়ে বিধ্বস্ত , নিহত ৭৪

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৫ PM, ২৪ জানুয়ারী ২০২৪

বাংলার সকাল ডেস্কঃ রাশিয়া- ইউক্রেন সীমান্তের রুশ ইউশিন আইএল-৭৬ সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় ইউক্রেনের ৬৫বন্দিসহ ৭৪ জন নিহত হয়েছেন। বুধবার (২৪ জানুয়ারি) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

রুশ সংবাদ সংস্থা রিয়া নভোস্তি জানিয়েছে, বিধ্বস্ত বিমানটিতে থাকা যাত্রীদের মধ্যে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর বন্দি সদস্যরাও আছেন। এছাড়াও বিমানটিতে আরও ৩ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, স্থানীয় সময় সকাল ১১টার দিকে ইয়াবলোনোভো গ্রামে একটি বিমান খাড়াভাবে আছড়ে পড়ছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ জানিয়েছেন, তারা বিমান বিধ্বস্তের ব্যাপারে জানতে পেরেছেন। তবে তিনিও বিস্তারিত কোনো কিছু জানাননি।

আইএল-৭৬ বিমানটি তৈরি করা হয়েছে সেনা, কার্গো, সামরিক সরঞ্জাম এবং অস্ত্র পরিবহণের জন্য। বিমানটিতে সাধারণত পাঁচজন ক্রু থাকেন এবং এটি সর্বোচ্চ ৯০ জন যাত্রী বহন করতে পারে।

ইউক্রেনের প্রভাবশালী ইংরেজি সংবাদমাধ্যম ইউক্রেনীয় প্রাভাদা অবশ্য জানিয়েছে, বিমানটি ইউক্রেনীয় সেনারা ভূপাতিত করেছে এবং এটির ভেতর কোনো যুদ্ধবন্দি ছিল না। বিমানটি বিধ্বস্তের সময় এস-৩০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্র বহন করছিল বলে দাবি করে পত্রিকাটি। সূত্র: আরটি, বিবিসি

আপনার মতামত লিখুন :