গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৪ PM, ২৯ ডিসেম্বর ২০২৩

বাংলার সকাল ডেস্কঃ গাজার দক্ষিণাঞ্চলের রাফাহ এলাকায় কুওয়াইতি হাসপাতালের কাছে একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। তবে কখন কোথায় এই হামলা চালানো হয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে তা উল্লেখ করা হয়নি।

এদিকে রয়টার্সের খবরে বলা হয়েছে হামলায় ৫৫ জন আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরা বলেছেন, হতাহত ব্যক্তিরা সবাই বেসামরিক নাগরিক।
রাফাহ এলাকার আবু ইউসেফ আল–নাজর হাসপাতালের পরিচালক মারওয়ান আল-হামস বলেছেন, এই প্রহসন ও গণহত্যা বন্ধ করুন।

অন্যদিকে বৃহস্পতিবার রাতে গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনূস এলাকার একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় আট ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট বলেছে, মাঘাজি শরণার্থীশিবিরের একটি বাড়িতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় তিন ফিলিস্তিনি নিহত ও ছয়জন আহত হয়েছেন।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এক সংবাদ সম্মেলনে বলেছেন, তারা হামাসকে পুরোপুরি ধ্বংস করে দিতে চান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় গাজায় ২১০ জন নিহত হয়েছেন বলে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন। এ নিয়ে গত ৭ অক্টোবর ইসরায়েলের হামলার পর থেকে গাজায় এখন পর্যন্ত কমপক্ষে ২১ হাজার ৩২০ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৫৫ হাজার ৬০৩ জন। ইসরায়েলে হামাসের হামলায় নিহত হওয়ার সংখ্যা পৌঁছেছে ১ হাজার ১৩৯–তে।

সূত্র: আল জাজিরা

আপনার মতামত লিখুন :