নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় নাটোরের নলডাঙ্গায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৫ PM, ৩০ এপ্রিল ২০২৪

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি :নাটোরের নলডাঙ্গায় একটি তাফসিরুল কুরআন মাহফিলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাওয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী এস এম ফিরোজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা নির্বাচন কমিশন। একই সঙ্গে মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় জেলা নির্বাচন অফিসে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে। দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার (২৯ এপ্রিল) তার স্বাক্ষরিত এক চিঠিতে এই শোকজ নোটিশ করা হয়। এস এম ফিরোজ উদ্দিন নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে (আনারস প্রতীক) নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শোকজ নোটিশে বলা হয়েছে, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আপনি এস, এম, ফিরোজ আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২৬ এপ্রিল খাজুরা ইসলামিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন এবং উপস্থিত মুসল্লিবৃন্দ ও এলাকাবাসীর কাছে দোয়া সহযোগীতা ও ভোট প্রার্থনা করেছেন। যাহা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি-২০ লংঘন হয়েছে এবং শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায়, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২০ লংঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তাঁর ব্যাখ্যা আগামী ৩০ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় স্বশরীরে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে প্রদানের জন্য অনুরোধ করা হলো।
উল্লেখ্য, নলডাঙ্গা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৯ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৮ মে নাটোরে তিন উপজেলা এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :