কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা তানোর উপজেলা রাত পোহালেই ভোট গ্রহন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩০ PM, ০৭ মে ২০২৪

তানোর প্রতিনিধি: রাজশাহী তানোরে রাত পোহালেই উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ হবে। উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে ৮ মে সুষ্ঠু, গ্রহণযোগ্য, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে তানোর উপজেলা নির্বাচন অফিস।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলবে।
তানোর উপজেলা নির্বাচন অবশ্যই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করে সহকারী রিটানিং অফিসার কামরুজ্জামান বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৬১টি কেন্দ্রের মধ্যে ৫৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে এসআই, এএসআইসহ ৩ জন করে পুলিশ সদস্য ও ১৩ জন করে আনসার সদস্য নিয়জিত থাকবে। এর পাশাপাশি ৭টি ইউপির প্রতিটিতেই বিজিবিসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টাইকিং ফোর্স হিসেবে টহল দিবে। সকাল থেকে বিকালের মধ্যেই পিজাইডিং অফিসার, সহকারী পিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ ভোট গ্রহনের প্রয়োজনীয় সকল সামগ্রী নিয়ে স্ব স্ব কেন্দ্র পৌছে গেছেন। তবে, ব্যালট পেপার ৮ মে সকালে পৌঁছে দেয়া হবে।

তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, ভোট কেন্দ্রে আইন শৃংখলা রক্ষায় পুলিশ সদস্যরা কঠোর অবস্থানে থাকবে। এখানে কাউকে ছাড় দেয়া হবে না সুষ্ঠু, গ্রহনযোগ্য,নিরপেক্ষ ও আংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ সর্বদাই নির্বাচনী মাঠে থাকবে।

তানোর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, তানোর উপজেলা নির্বাচনে মোট কেন্দ্র ৬১ টি ভোট কেন্দ্র, বুথ ৪শ’ ২৫ টি। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষ বুথ থাকবে আলাদা। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে। সুষ্ঠু ভাবে ভোট গ্রহনের সকর প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।

তানোর উপজেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী, ২ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ৩ টি পদে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করেছেন। তানোর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৬হাজার ১ শ’ ৭৩ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৯শ’ ৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২ শ’ ৬৬ জন। নির্বাচনের দিন বুধবার তানোরে সরকারী ছুটি ঘোষনা করা হয়েছে। তানোর উপজেলায় নির্বাচনী আমেজ বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :