১৫ বছর পর প্রয়াত সাংবাদিকে স্মরণে স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠিত- সিআরইউ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪২ PM, ০৬ মে ২০২৪

চারঘাট প্রতিনিধি , রাজশাহী: চারঘাট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) উদ্যোগে প্রয়াত সাংবাদিক রমজান আলী সরকার রাঙ্গার স্মরণে স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। রাজশাহীর চারঘাট উপজেলায় এই প্রথম প্রয়াত সাংবাদিক রাঙ্গা স্মরণে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার রাত ৯টার সময় সিআরইউ এর নিজ কার্যালয়ে প্রয়াত সাংবাদিক স্মরণে স্মৃতিচারণ দোয়া করা হয়। সিআরইউ সভাপতি ও দি এশিয়ান এজ পত্রিকার জেলা প্রতিনিধি ওবায়দুল ইসলাম (রবি) অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, অভূতপূর্ব এই আয়োজনের জন্য সিআরইউ সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। গত ৫মে ২০০৯ সালে সাংবাদিক রাঙ্গা ইন্তেকাল করেন। রবিবার ৫ মে ২০২৪ তার ১৫ তম মৃত্যুবার্ষিকী। তিনি অনেক গুনের অধিকারী ছিলেন। শিক্ষা, সামজিক, রাজনৈতিকসহ বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গনে তার দখলে ছিল। সততা ও ন্যায় নিষ্ঠায় তার সারা জীবন চলে গেছে। তিনি তার পরিবারকে নিয়ে অনেক দিন যাবত আধপেটা কখনও বা না খেয়ে থেকেছেন। কিন্ত কখনও তার সততার পথ থেকে সরে যাননি। সর্বপরি এই উপজেলায় সাংবাদিকদের পরিবেশ গড়ে তুলেন তিনি এবং তার হাত দিয়ে সাংবাদিকের প্রথম সংগঠন তার হাত দিয়ে প্রতিষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে একই বক্তব সমর্থন দিয়ে পৌর মেয়র একরামুল হক বলেন, তার স্মৃতিচারণ সত্যই তিনি অভিভূত। এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে সিআরই এর সকল সদস্যকে ধন্যবাদ জানান।

প্রায়ত সাংবাদিক রাঙ্গার ছেলে রাসেল অনুষ্ঠানে উপস্থিত হয়ে তার পিতার স্মৃতির পাতা থেকে কিছু আলোচনা করেন। সর্বশেষ প্রায়ত সাংবাদিকে রূহের মাগফিরাত কামনা করা হয়। ওই সময় উপজেলা মডেল মসজিদের ইমাম হান্নান দোয়া করেন। ওই সময় সিআরইউ সহ-সভাপতি প্রভাষক খোরশেদ আলম, সম্পাদক প্রভাষক ইসমাইল হোসেন, যুগ্ম-সম্পাদক মনিমুল হক, সাংগঠনিক সম্পাদক জিনারুল হক, অর্থ-সম্পাদক মাহফুজ, প্রচার সম্পাদক সম্রাট  আলীসহ অন্যান্য সদস্য এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের রাজনৈতিক নেতা ও শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :