সিসিবিভিও’র বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৩ PM, ২৩ মার্চ ২০২৪

স্টাফ রিপোর্টার :আজ ২৩ মার্চ, ২০২৪, শনিবার, এনজিও ফোরাম ফর পাবলিক হেল্থ কনফারেন্স রুম, কাজীহাটা, রাজশাহীতে সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অফ ভলান্টারী অর্গানাইজেশন (সিসিবিভিও)-এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।
সংস্থার সভাপতি প্রফেসর মো: আব্দুস সালাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: সারওয়ার-ই-কামালের সঞ্চালনায় পরিচিতি পবের্র মধ্য দিয়ে সভাটি শুরু হয়। সভায় বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের সাথে জড়িত সকল শহীদদের, সিসিবিভিও’র সদস্য, পরামর্শক, শুভাকাঙ্খি, শুভানুধ্যায়ীবৃন্দ, সিসিবিভিও সংস্থার উন্নয়ন অংশীদার রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের সদস্য এবং দেশব্যাপী বিভিন্ন অগ্নিকান্ডসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল মৃত্যুদের স্মরণে শোক প্রস্তাব উপস্থাপন ও দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।




admob_ads_on_websit … Tech_IN_Sourav.html
Displaying admob_ads_on_website_BY_Tech_IN_Sourav.html.

সভাপতির স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সাধারণ সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। সিসিবিভিও’র বার্ষিক সাধারণ সভার আলোচ্য বিষয়ের মধ্যে বিগত বার্ষিক সাধারণ সভার রেজুলেশন পাঠ ও অনুমোদন, সংস্থার খসড়া বার্ষিক প্রতিবেদন-২০২৩ উপস্থাপন ও অনুমোদন, সংস্থার ২০২২-২০২৩ অর্থ বছরের অডিট প্রতিবেদন উপস্থাপন ও গ্রহণ, সংস্থার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট উপস্থাপন ও অনুমোদন, সংস্থার সাধারণ পরিষদের সদস্য পদ বাতিল ও নতুন সাধারণ সদস্য পদ প্রদান প্রসঙ্গে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুমোদন, প্রস্তাবিত নতুন প্রকল্প প্রস্তাবনা উপস্থাপন ও অনুমোদন, সংস্থার বিভিন্ন উপ-কমিটি গঠন, নীতিমালা সংশোধনী, সংস্থার নির্বাচন-২০২৪ পরিচালনার জন্য নির্বাচন কমিশনকে দায়িত্ব প্রদান উল্লেখযোগ্য। সভায় সমাপনি পর্বে বক্তব্য রাখেন সিসিবিভিও’র সাধারণ পরিষদ সদস্য খোন্দকার মো: আবুুল কালাম আজাদ, প্রফেসর মো: আব্দুস সামাদ মন্ডল, কোষাধ্যক্ষ সামিনা বেগম, সহ-সভাপতি আরিফা বেগম, আদিবাসী নেতা ও সিসিবিভিও কার্যনির্বাহী সদস্য প্রসেন এক্কা, মন্টু মিঞ্জ। বক্তারা বলেন- সিসিবিভিও’র গবেষণালব্ধ রক্ষাগোলা মডেলটি একটি যুগান্তকারী উদ্ভাবন, যা জনমানুষের অর্থ-সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির জন্য আদর্শ ও বাস্তবসম্মত। মডেলটি অবহেলিত, বঞ্চিত ও প্রান্তিক জনজাতির স্থিতিশীল উন্নয়নে লাগসই, এটি অনুমানের পর্যায় থেকে আজকে প্রমাণিত বিষয়। সভার সমাপনি বক্তব্যে সংস্থার সভাপতি প্রফেসর মো: আব্দুস সালাম সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে বলেন- সিসিবিভিও পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়নে যে কর্মযজ্ঞ পরিচালনা করছে তাতে আপনাদের যে অবদান তা অনস্বীকার্য, আমরা তথা সিসিবিভিও যে ব্রত নিয়ে রাষ্ট্রের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছি তা ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে, আমরা আরও বহুদূর যেতে চাই।
সাধারণ সভার দ্বিতীয় পর্বে সংস্থার কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৪ পরিচালনা করেন সিসিবিভিও’র প্রধান নির্বাচন কমিশনার এড. লোকমান আলী। ৭(সাত) সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার। সিসিবিভিও’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নির্বাচিতরা- সভাপতি প্রফেসর মো: আবদুস সালাম, সহ-সভাপতি আরিফা বেগম, সাধারণ সম্পাদক সারওয়ার-ই-কামাল স্বপন, সহ-সাধারণ সম্পাদক মোছা: তাহেরা খাতুন, কোষাধ্যক্ষ সামিনা বেগম, কার্যনির্বাহী সদস্য শ্রী প্রসেন এক্কা, মারজানা সাবিহা। অত:পর নির্বাচন কমিশন নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানের সমাপনী পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক মো: সারওয়ার-ই-কামাল ও সভাপতি প্রফেসর মো: আবদুস সালাম।

আপনার মতামত লিখুন :