অল আউট নিউজিল্যান্ড ৭ রান লিড

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৪ AM, ৩০ নভেম্বর ২০২৩

বাংলার সকাল ডেস্কঃ  দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে খেলছে নিউজিল্যান্ড। তৃতীয় দিন সকালে ব্যাট করতে নেমে ৭ রানের লিড নিয়ে গুটিয়ে গেছে কিউইরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে অল আউট হওয়ার আগে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩১৭ রান। প্রথম ইনিংসে ৩১০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। কিউইদের লিড ৭ রান।

৮ উইকেটে ২৬৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার টিম সাউদি ও কাইল জেমিসন দুজনই নিয়মিত রান বের করতে থাকেন। দুজনে গড়েন পঞ্চাশোর্ধ্ব রানের জুটি।

নবম উইকেটের প্রতিরোধে লিড নেয় নিউজিল্যান্ড। এ অবস্থায় মুমিনুল হককে আক্রমণে আনেন স্বাগতিক দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এ পার্ট টাইমার এসেই দ্রুত দুই উইকেট শিকার করেন।

প্রথমে ২৩ রান করা জেমিসনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুমিনুল। এর মাধ্যমে এই বাঁহাতি ভাঙেন সাউদির সঙ্গে জেমির ৫২ রানের জুটি। নিজের পরের ওভারে ৩৫ রান করা সাউদিকে বোল্ড করে কিউইদের গুটিয়ে দেন মুমিনুল।

বাংলাদেশের হয়ে তাইজুল চারটি, মুমিনুল তিনটি এবং মিরাজ, শরিফুল ও নাঈম একটি করে উইকেট নেন। এর আগে দ্বিতীয় দিন কেন উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভীত পায় নিউজিল্যান্ড।

আপনার মতামত লিখুন :