ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২২ PM, ০৬ জানুয়ারী ২০২৪

ষ্টাফ রিপোর্টার: নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ও রিটার্নিং কর্মকর্তার নানান উদ্যোগ গ্রহন করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার। আজ সকাল ১০ টায় পুলিশ লাইনে ব্রিফিং প্যারেড শেষে গণমাধ্যম কর্মীদের সাথে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন রাজশাহী পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।
এসময় তিনি বলেন, কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারেন সে জন্য পুলিশ সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে ৩ পুলিশ সদস্য ও ৪ জন আনসার দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৪ জন পুলিশ সদস্য থাকবেন। রাজশাহী জেলার ৬ টি সংসদীয় আসনে ১৮ প্লাটুন সেনাবাহিনী, ২২ প্লাটুন বিজিবি ৩১৮৫ জন পুলিশ, ৯৬ জন র‍্যাব ও ৯২৪০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।এছাড়া ৪৫ জন ম্যাজিস্ট্রেটের পাশাপাশি নির্বাচনি অনুসন্ধান কমিটি দায়িত্ব পালন করবেন।
এদিকে দুপুরে রাজশাহীর মাদ্রাসা মাঠে ভোটের সরঞ্জাম বিতরণে এসে রাজশাহী জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামিম আহমেদ জানান, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ৪৯ জন মাজিস্ট্রেট নির্বাচনে বিচারিক দায়িত্বে থাকবেন বলে জানান তিনি।
এদিকে রাজশাহী বিভাগীয় কমিশনার অফিস জানিয়েছে,রাজশাহী বিভাগে এক হাজার বিজিবি সদস্য, পুলিশ ২০ হাজার, আর্মি তিন হাজার সাতশো জন এবং আনসার সদস্য ৬৫ হাজার মোতায়েন করা হয়েছে। সাড়ে চারশো জন মাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

আপনার মতামত লিখুন :