সীমান্তে আবারো গোলাগুলি আতঙ্কে এলাকা ছাড়ছে মানুষ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৭ PM, ২৩ অক্টোবর ২০২২

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে দাঁড়ালে ওপার মিয়ানমারে প্রচণ্ড গোলাগুলির শব্দ শোনা গেছে। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে নাইক্ষ্যংছড়ির দৌছড়ি ইউনিয়নের বাহিরমাঠের কাছে ৪৯ ও ৫০ নম্বর পিলারের ওপারে এ গোলাগুলির ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে সীমান্তের অনেকে নিজের বাড়ি ছেড়ে নিকটাত্মীয়ের বাড়িতে চলে গেছেন।

স্থানীয়রা জানান, আজ বেলা সাড়ে ১১টার দিকে আবার গুলির শব্দ শোনা গেছে। এর আগে গতকাল শনিবার দুপুরে বাহিরমাঠের কাছে ৪৯ ও ৫০ নম্বর সীমান্ত পিলার বরাবর ওপারে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী-বিজিপি এবং ওই দেশের বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। এ সময় একটি গুলি এসে পড়ে বাংলাদেশ ভূখণ্ডে। এরপর আজ বেলা সাড়ে ১১টার দিকে আবারও ৫০ থেকে ৬০ রাউন্ড গুলির শব্দ শুনতে পায় স্থানীয়রা।

দৌছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ ইমরান বলেন, ‘দোছড়ি সীমান্তের বাহিরমাঠ এলাকা বরাবর ওপারে মিয়ানমারে বেলা সাড়ে ১১টার পর থেকে আবার গুলির শব্দ শোনা গেছে। আমি ইতোমধ্যে সীমান্তের দুই শতাধিক পরিবারকে নিরাপদে সরে আসার জন্য নির্দেশনা দিয়েছি। তারা অনেকেই নিকটাত্মীয়ের বাসায় চলে গেছেন। আজও অনেক পরিবার সরে যাচ্ছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি।

এ বিষয়ে বান্দরবানের পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম বলেন, ‘সীমান্তের ওপারে গোলাগুলি হচ্ছে। এ কারণে সীমান্ত এলাকার ৪০ থেকে ৫০টি পরিবার স্বেচ্ছায় বাড়ি ছেড়ে অন্য জায়গায় স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। প্রশাসন এ বিষয়ে নজরদারি করছে।

আপনার মতামত লিখুন :