Logo

রাজশাহীর ১৯ নং ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সর্মথকদের মধ্য উত্তেজনা, ছুরিকাহত তিন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৪ PM, ০৩ জুন ২০২৩

ষ্টাফ রিপোর্টার:  রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাচনকে কেন্দ্র করে দুই কাউন্সিল প্রার্থী তৌহিদুল হক সুমন ও আশরাফ বাবু   সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরপ্রার্থী সহ তিনজন ছুরিকাহত হয়েছেন।  তৌহিদুল হক সুমন ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও শাহমুখদুম থানা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক অপরদিকে আশরাফ বাবু মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক।  শনিবার সন্ধ্যা সাটার দিকে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের শিরোইল কলোনী এক নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুই কাউন্সিলরপ্রার্থীই মহানগর যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

ছুরিকাহাত তিনজন হলেন, কাউন্সিলরপ্রার্থী ও মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ বাবু (৪৭), তাঁর সমর্থক রেজাউল করিম রেজা (৪২) ও জয় হোসেন (৩২)। তাঁদের তিনজনকেই রাজশাহী মেডিক্যাল কলেজ হগাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে। ঘটনার পরে দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। আশরাফ বাবু এবং বর্তমান কাউন্সিলর তৌহিদুল হক সুমন মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। নির্বাচনকে সামনে রেখে সেই বিরোধ আরও চরম আকার ধারণ করেছে। বছর ছয়েক আগে সুমনের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন আশরাফ বাবু। এছাড়াও রেলের টেন্ডার ভাগাভাগি নিয়ে উভয়ের মধ্যে বিরোধ চলে আসছিল।

কাউন্সিলর প্রার্থী আশরাফ বাবু  জানান, তাঁর নির্বাচনী কার্যালয়ের সামনে তৌহিদুল হক সুমনের কয়েকজন সমর্থক ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে অবস্থান নেয়। এসময় প্রতিবাদ করতে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে সুমনের সমর্থকরা আশরাফ বাবুর ওপর ছুরি নিয়ে হামলা করে। এতে তার হাত জখম হয়। এছাড়াও তার আরও দুই সমর্থক ছুরিকাঘাতে মারাত্মক জখম হন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 কাউন্সিলরপ্রার্থী তৌহিদুল হক সুমন বলেন, আমার কোনো লোকজন আশরাফ বাবুকে মারপিট করেনি। তার লোকজনই আমার কয়েকজন সমর্থককে পিটিয়েছে। কয়েকজনের বাড়িতে হামলা করেছে।

নগরীর চন্দ্রিমা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ঘটনার পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এলাকায় উত্তেজনা আছে। পুলিশ সতর্ক রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার মতামত লিখুন :