মেসির পিএসজি অধ্যায় শেষ হলো হার দিয়ে

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৭ AM, ০৪ জুন ২০২৩

বাংলার সকাল ডেস্কঃ পার্ক দ্য প্রিন্সেসে পিএসজির জার্সিতে নিজের বিদায়ী ম্যাচে ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে বিদায়টা স্মরণীয় করে রাখতে পারেননি লিওনেল মেসি। ক্লেরমর বিপক্ষে তাই ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে। আগের মতো এই ম্যাচেও পিএসজি ভক্তদের দুয়োধ্বনি শুনেই মাঠ ছাড়লেন তিনি।

সড়ক দুর্ঘটনায় আহত হওয়া গোলরক্ষক সার্জিও রিকোকে ম্যাচের আগে শ্রদ্ধা জানায় পিএসজি। ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় তারা। ভিতিনিয়ার ক্রস থেকে দারুণ এক হেডে জাল খুঁজে নেন সার্জিও রামোস। মেসির মতো তারও পিএসজির জার্সিতে এটাই শেষ ম্যাচ ছিল।

২১ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি দিয়ে ব্যবধান দ্বিগুণ করে ফেলে পিএসজি। প্রথমার্ধে মাঝেমধ্যেই চোখে পড়ছিল পিএসজির রক্ষণের দুর্বলতা। ৩৬তম মিনিটের মাথায় একিটিকে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় ক্লেরমঁ। কিয়েই সেই বল বাইরে মারেন। ৪১তম মিনিটে মেসির ফ্রি কিক একটুর জন্য বেরিয়ে যায়।

কিন্তু এরপর পুরোটাই ক্লেরমর প্রত্যাবর্তনের গল্প। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সমতায় ফেরে তারা। বিরতির পর ৬৩ মিনিটে গ্রেহন কেই এর গোল এগিয়ে দেয় তাদের। এরপর চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি পিএসজি। শেষ মুহূর্তে মেসির ফ্রি-কিক একটু আশা জাগালেও, বাকানো শট ঠেকিয়ে দেন ক্লেরমর গোলরক্ষক। অবশেষে নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

৮৫ পয়েন্ট নিয়েই এবার মৌসুম শেষ করে পিএসজি। দ্বিতীয়তে থাকা লসের সঙ্গে তাদের ব্যবধান কেবল এক পয়েন্টের। তবে চ্যাম্পিয়ন হয়ে শেষ করার কারণে স্বস্তির বাতাস বইছে পিএসজি শিবিরে।

আপনার মতামত লিখুন :