ভুয়া ঔষধ ও অনুমোদনবিহীন তেল কারখানায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এর অভিযান

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫৯ PM, ২৮ মে ২০২৩

ষ্টাফ রির্পোটারঃ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ মাসুম আলীর নেতৃত্বে এবং র‌্যাব ৫ রাজশাহীর সহযোগিতায় রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় এক অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে ঋই ঋড়ড়ফ চৎড়ফঁপঃং, রুঘুরামপুর, পুঠিয়া প্রো. মাহাবুর রহমানকে অবৈধ প্রক্রিয়ায় সরিষার তৈল উৎপাদন এবং সরিষার তেলের বোতলে মিথ্যা হালাল সার্টিফিকেট, ঘানি ভাঙ্গা সরিষার মিথ্যা বিজ্ঞাপন ও অনুমোদনবিহীন বিএসটিআই এর লোগো ব্যবহার করায় ১৫,০০০/-টাকা জরিমানা করা হয়।

বেলাল কেমিক্যাল ওয়ার্কস, রঘুরামপুর, পুঠিয়া প্রো. বেলাল উদ্দিনকে অবৈধ প্রক্রিয়ায় মানুষ পশুপাখির ইউনানী ঔষধ উৎপাদন এবং যথাযথ মোড়কজাত বিধি না থাকায় ১,০০,০০০/-টাকা জরিমানা করা হয়। একই উপজেলায় মেসার্স জেবি ক্যাবলস, পূর্ব কাঠালবাড়িয়া, পুঠিয়া, প্রো. মোঃ রাজন আলীকে অননুমোদিত ক্যাবলস তৈরী, ক্যাবলসের প্যাকেটে ওজন, পরিমাপ ও মানের মিথ্যা বিজ্ঞাপন এবং ক্যাবলে ঘোষিত তামার পরিমান কম থাকায় ২,৫০,০০০/-জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ মাসুম আলী বলেন,ভেজাল ,অনুমোদনহীন , নিম্নামান প্রতিষ্ঠানের বিরুদ্ধে আগামীতেও আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :