নগর জুড়ে তীব্র যানজট

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০০ PM, ২৯ মে ২০২৩

মোঃ আমিনুল ইসলাম (বনি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে সোমবার।
প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরুর প্রথম দিনে নগর জুড়ে যানজট তীব্র থেকে তীব্রতর হয়ে উঠে। নগরীর ব্যস্ততম কিংবা অপেক্ষাকৃত নীরব সকল সড়কেই যানজট ছিল অসহনীয়। যানজটের কবল থেকে মুক্তি পায়নি, নগরীর অলিগলিও। ভোর থেকেই শুরু; সন্ধ্যা পর্যন্ত এই যানজটে ভুগতে হয়েছে নগরবাসীকে।  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি ) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বাণ চাকমা দৈনিক বাংলার সকালকে বলেন, আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হওয়ায় নগরীতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যানজট সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকসহ প্রায় আড়াই লক্ষ লোক রাজশাহীতে প্রবেশ করেছে। প্রায় সকলেই চুক্তিভিত্তিক বাস নিয়ে  পরীক্ষা দিতে এসেছে।এই অতিরিক্ত বাসগুলো শহরের বিভিন্ন রাস্তায় অবস্থান করায় যানজটের সৃষ্টি হচ্ছে।

সোমবার সকাল থেকে নগরীর বিনোদনপুর,বিশ্ববিদ্যালয় মেনগেট,শিরোইল বাস টার্মিনাল, ভদ্রা, অালু পট্টি, সাহেব  বাজার,  কাজলা , তালাইমারী, নিউ মার্কেট বেশকিছু গুরুত্বপূর্ণ পয়েন্টে সকাল থেকে যানবহনের চাপ চোখে পড়ার মতো ছিল। মোড়ে মোড়ে লেগেছিল তীব্র যানজট।

নগরীর প্রধানতম সড়ক তালাইমারী  থেকে ভদ্রা, ভদ্রা থেকে বাস টার্মিনাল, রেলগেট থেকে নগর ভবন রোডে সবচেয়ে বেশি যানজট ছিল।

উল্লেখ্য, চলতি বছর রাবিতে ভর্তি পরীক্ষায় তিন হাজার ৯৩০টি আসনের বিপরীতে তিন ইউনিট মিলিয়ে কোটাসহ চূড়ান্ত আবেদন জমা পড়েছে এক লাখ ৭৮ হাজার ৫৭৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৫০টি, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৪টি এবং ‘সি’ ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭৫ হাজার ৮৫০টি।

আপনার মতামত লিখুন :