রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবীর

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২৩ PM, ০৮ নভেম্বর ২০২২

 রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর।মঙ্গলবার ( ৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখসানা বেগম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে নিয়োগের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক (গ্রেড-১) ড. মো. হুমায়ুন কবীরকে রাবির উপ-উপাচার্য পদে ৪ শর্তে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হলো। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এ নিয়োগ যে কোনো সময় বাতিল করতে পারবেন।

উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতার প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন।

অধ্যাপক মো. হুমায়ুন কবীর ১৯৮৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে স্নাতক,  হিসান-বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান অর্জন করেন।
১৯৮৫ সালে স্নাতকোত্তর, হিসাববিজ্ঞান বিভাগ হতে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ১৯৯৯ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ১৯৯৪ সালে এমফিল ডিগ্রি লাভ করেন।

এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮ হতে ২০২০ সাল পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে, বিশ্ববিদ্যালয় ডীন  ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আপনার মতামত লিখুন :