পর্দার আড়ালে ঢাকাই সিনেমার নায়িকা পপি

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৮ PM, ০৪ ফেব্রুয়ারী ২০২৪

বাংলার সকাল ডেস্কঃ কয়েক বছর ধরে পর্দার আড়ালে রয়েছেন ঢাকাই সিনেমার নায়িকা সাদিকা পারভিন পপি। একসময় সিনেপাড়ায় নিয়মিত দেখা মিললেও এখন তার খবর নেই কারও কাছে। বিয়ে করে মা হয়েছেন পপি। এমনই খবরও রটে। তবে এসব নিয়ে মুখ খোলেননি নায়িকা। আড়ালে যাওয়ার আগে কয়েকটি সিনেমায় কাজ করছিলেন পপি। প্রতিটি সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। কিন্তু হঠাৎ পপির নিখোঁজে বিপাকে পড়েন ছবিগুলোর প্রযোজক-পরিচালকরা। সবার চেষ্টাতেও তিনি রয়েছেন অধরা। এতে আর্থিক ক্ষতির মুখে পড়েছে ছবিগুলো। কিছুটা ক্ষতি পুষিয়ে তুলতে বিকল্প পথ খুঁজছেন প্রযোজক-পরিচালকরা।

২০১৮ সালের প্রথম দিকে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমা নিয়ে মাঠে নামেন নতুন পরিচালক আরিফুজ্জামান আরিফ। এ সিনেমায় শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের চরিত্রে গাজী রাকায়েত, পার্বতী চরিত্রে চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি এবং দেবদাসের চরিত্রে ফেরদৌস আহমেদ শুটিং করেন। প্রায় অর্ধেক দৃশ্যায়নের পর আটকে যায় ছবিটি। পপির আড়ালে যাওয়ার কারণে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নিয়ে বিপাকে পড়েন প্রযোজক-পরিচালক।

পরিচালক আরিফুর জামান আরিফ বলেন, আমার পরিচালিত প্রথম সিনেমা ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবিতে পার্বতী চরিত্রে অভিনয় করছিলেন পপি। তিনি এই দুর্দান্ত অভিনয় করছিলেন। মেকআপ-গেটআপে দারুণ মানিয়েছিল পপিকে। সেটের সবাই তার উপস্থাপনার প্রশংসা করেন। কিন্তু সিনেমাটির কাজ শেষ হওয়ার আগেই আড়ালে চলে যান পপি। অবশ্য তিনি নিজেও আমাকে জানিয়েছিলেন কাজটি শেষ করে দেবেন। কিন্তু করোনা পরবর্তী নানা কারণে আমরা আর শুটিংয়ে যেতে পারিনি। এখন আর তার সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হচ্ছে না। পরিচালক জানান পপি ৪-৫ দিন সময় দিলেই তার কাজ শেষ হয়ে যেত। সিনেমায় ৭টি গান আছে। এর একটি গানে পপির উপস্থিতি খুবই প্রয়োজন। পরিচালক আরিফ বলেন, পপিকে নিয়ে বাকি কাজ শেষ করতে না পারলে লোকসানে পড়ে যাব। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি তাকে পাওয়ার। সর্বশেষ চলচ্চিত্র শিল্পী সমিতি ও পরিচালক সমিতির সাহায্য চাইব। সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হলে বিকল্প ভাবতে হবে। অন্য কাউকে দিয়ে আবার পার্বতী চরিত্রটি করাতে হবে। এ সিনেমার কাজ চলতি বছরেই শেষ করার ইচ্ছা রয়েছে আরিফের। রোজার ঈদের আগে না হলেও এর পরপরই বাকি অংশের শুটিং করবেন বলে জানান পরিচালক। অন্যদিকে রাজু আলীমের পরিচালনায় ‘ভালোবাসার প্রজাপতি’ সিনেমায় অভিনয় করেছেন পপি। সিনেমাটিতে তার সামান্য শুটিং বাকি ছিল। পপির কারণে অনেক দিন আটকে ছিল সিনেমাটির কাজ। পরবর্তীতে গল্পে একটু কাটছাঁট করে বাকি অংশের শুটিং শুরু করেন পরিচালক। পপির ডাবিং করা হয় অন্যকে দিয়ে। সিনেমাটি আগামী ঈদের জন্য প্রস্তুতি নিচ্ছে। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। যৌথভাবে পরিচালনা করেছেন মাসুমা তানি। পরিচালনার পাশাপাশি ছবিটিতে পপির বিপরীতে অভিনয় করেছেন রাজু আলিম

তিনি বলেন, পপি তার অংশের শুটিং শেষ করেছেন। ডাবিং পুরোটা বাকি ছিল। তাকে না পেয়ে আমরা তার ডাবিং অন্যকে দিয়ে করিয়েছি। তিনি আড়ালে যাওয়ায় অবশ্যই আমরা ক্ষতির মধ্যে পড়েছি। আমাদের লোকসান গুনতে হয়েছে। তবে তিনি দেশের বড় মাপের একজন অভিনেত্রী তাই তাকে নিয়ে আর কিছু বলতে চাই না।

এ ছাড়া আড়ালে যাওয়ার আগে ২০২০ সালের ২৩ অক্টোবর ‘ধোঁয়া’ নামের একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন পপি। প্রযোজকের কাছ থেকে সাইনিং মানি হিসেবে নেন ১ লাখ টাকা। পরের বছরের মার্চে ছবির শুটিং শুরুর কথা ছিল। কিন্তু তার আগেই নিজেকে গুটিয়ে নেন পপি। সামাজিক যোগাযোগের মাধ্যমসহ সব প্রকার যোগাযোগ থেকে বিচ্ছিন্ন থাকেন এই অভিনেত্রী। পপিকে না পেয়ে প্রস্তুতি থাকা সত্ত্বেও ছবির কাজ শুরু করা সম্ভব হয়নি। এতে ক্ষতির মুখে পড়েন ছবির দুই প্রযোজক। এদের একজন ও ছবির নায়ক ওমর মালিক জানান চুক্তির সময় পপিকে ১ লাখ টাকা সাইনিং মানিও দিয়েছেন তারা।

উল্লেখ্য, ১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবরের কুলি সিনেমায় অভিনয়ের মাধ্যমে ঢালিউডে পা রাখেন পপি। অভিনয় ক্যারিয়ারে মেঘের কোলে রোদ, কি যাদু করিলা, গঙ্গাযাত্রা সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

আপনার মতামত লিখুন :