করোনায় ৩৪ আক্রান্ত ,৮.৭০ শতাংশ শনাক্তের হার

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৮ PM, ২৬ জানুয়ারী ২০২৪

বাংলার সকাল ডেস্কঃ  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন।  আগের দিন  বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছিলেন ৪০ জন। এছাড়া করোনা সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৮ দশমিক ৭০ শতাংশ। যা আগের দিন ছিল ৯ দশমিক ২৬ শতাংশ।
শুক্রবার (২৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
স্বাস্থ্য অধিদফতরের জানায়,  দেশে করোনায় এখন পর্যন্ত  মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৮১ জনের। আর  দেশে সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৬ হাজার ৯৩৫ জন।  আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৪ হাজার ৩০৩ জন। এর মধ্যে গত ২৪  ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৯ জন।
অধিদফতরের তথ্যমতে, দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯১টি। এ পর্যন্ত মোট নমুনা  পরীক্ষা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৪২ হাজার ২৮৭টি। আর দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।
উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের ঘোষণা দেয় সরকার। আর করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ওই মাসের ১৮ তারিখ। তিন বছর পর গত মে মাসে করোনার কারণে জারি করা বৈশ্বিক জরুরি অবস্থা প্রত্যাহার করার ঘোষণা দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু হঠাৎ করেই  বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন জেএন.১ এর সংক্রমণ বেড়ে যাওয়ায়  মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি।

আপনার মতামত লিখুন :