আবার ৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০৫ PM, ১৩ নভেম্বর ২০২৩

বাংলার সকাল ডেস্কঃ চলতি সপ্তাহে যদি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন, তাহলে লাগাতার হরতাল বা আন্দোলনে নামবে যুগপৎ আন্দোলনের শরিক দলগুলো।একদিন বিরতি দিয়ে পঞ্চম ধাপে আবারও বুধবার (১৫ নভেম্বর) সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিকরা।সোমবার (১৩ নভেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অনলাইন ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোর অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। তবে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে এই কর্মসূচিতে পরিবর্তন আসতে পারে বলে বিএনপির একাধিক সূত্র সময় সংবাদকে নিশ্চিত করেছে।

চতুর্থ দফার অবরোধের শেষ দিনেও তেমন প্রভাব পড়েনি রাজধানীর জনজীবনে। সোমবার (১৩ নভেম্বর) সকালে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক কর্মচাঞ্চল্য দেখা গেছে। আগের দফা অবরোধের তুলনায় এদিন যান চলাচলও বেড়েছে। তবে স্বাভাবিক দিনের তুলনায় কিছুটা কম।

রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টায়। এবার চতুর্থ দফায় রোববার (১২ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করছে দলটি।

আপনার মতামত লিখুন :