মেট্রো স্টেশনে তালা, অটোরিকশা বন্ধের প্রতিবাদে চালকদের বিক্ষোভ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৪৭ PM, ১৯ মে ২০২৪

বাংলার সকাল ডেস্কঃ ঢাকা মহানগরীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ করছে চালকেরা। মিরপুর ১০ এ মেট্রোরেল স্টেশনের সিঁড়িতে তালা দিয়ে বিক্ষোভ করেন অটোরিকশা চালকরা । রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা। এ সময় মিরপুর ১০ এ মেট্রোরেল স্টেশনের সিঁড়িতে তালা দেয় অটোরিকশা চালকরা।

পরে তারা মিরপুর-১ নম্বরের সনি সিনেম হলের সামনে অবস্থান নেন। এ সময় রাস্তা আটকে যান চলাচল বন্ধ করে দেন তারা।

সরেজমিনে দেখা যায়, মিরপুর ১০-এর গোলচত্বরে রাস্তা আটকে বিক্ষোভ করছেন চালকরা। কিছুদূরে একদল পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ সময় মিরপুর ১০ এ মেট্রোরেল স্টেশনের সিঁড়িতে তালা দিয়ে বিক্ষোভ করেন অটোরিকশা চালকরা। প্রবেশপথে তালা দেওয়ার কারণে এ সময় মেট্রোরেলের কোন যাত্রী সিড়ি দিয়ে উঠতে ও নামতে পারেননি। ভেতরেই আটকে পরেন অফিসগামী অনেক যাত্রী।

এর আগে, ঢাকা মহানগরীতে ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান এবং রং চটা, জরাজীর্ণ, লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

বিআরটিএ জানায়, ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান বা অনুরূপ শ্রেণির থ্রি-হুইলারএর কারণে ঢাকা মহানগরীতে সড়ক নিরাপত্তা পরিস্থিতির অবনতি হচ্ছে। ফিটনেসের অনুপযোগী, রংচটা, জরাজীর্ণ ও লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো শাস্তিযোগ্য অপরাধ গণ্য করে ঢাকাতে ফিটনেসবিহীন অটরিকশা বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়। অন্যথায় এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর বিআরটিএর সিদ্ধান্তের প্রতিবাদেই রোববার সকালে বিক্ষোভে রাস্তায় নামেন অটোরিকশা চালকরা।

আপনার মতামত লিখুন :