রাজশাহীর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০৬ PM, ২৫ ডিসেম্বর ২০২৩

স্টাফ রিপোর্টার: শিক্ষা ও সমাজ উন্নয়নের মুখপত্র ‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’ এর উদ্যোগে রাজশাহীতে এইচএসসি-২০২৩ এ জিপিও-৫ প্রাপ্ত আট শতাধিক শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান এবং মহান বিজয় দিবস উপলক্ষে মাদক নির্মূলে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ প্রদান করে সংবর্ধিত করেন রাসিক মেয়র মহোদয়। অনুষ্ঠানে মাদকমুক্ত সমাজ গড়তে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান রাসিক মেয়র।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতা মহান মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধারা শহীদ হয়েছেন, সেই সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে ভুমিকা রাখতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যতে তারা দেশের নেতৃত্বে দেবে। তাই নতুন জন্মকে দেশপ্রেমিক ও প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠতে হবে। বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধ সর্ম্পকে ভালোভাবে জানতে হবে। আর মাদক থেকে দূরে থাকতে হবে।

‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’ এর প্রধান সম্পাদক হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফজলুল রহমান, শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াছ উদ্দিন, বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক ফোরামের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আতিকুজ্জামান, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সহযোগী অধ্যাপক রেজওয়ান ওস সালেহীন, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান।

আপনার মতামত লিখুন :