অসময়ের বৃষ্টি ও বজ্রপাতে নিহত ২০ গুজরাটে

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৮ PM, ২৭ নভেম্বর ২০২৩

বাংলার সকাল ডেস্কঃ  ভারতের গুজরাট রাজ্যে বৃষ্টির মধ্যে পৃথক বজ্রপাতের ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছে। এছাড়া অসময়ের প্রবল এই বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রাজ্যের জরুরি পরিষেবা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার রাজ্যজুড়ে প্রবল বৃষ্টি হয়েছে। আর তখন একের পর বজ্রপাত হয়েছে। এতে অন্তত ২০ জন নিহত হয়।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, রোববার রাজ্যটির দাহোদ জেলায় চারজন, ভারুচে তিনজন, টাপিতে দুইজন এবং আহমেদাবাদ, আমরেলি, বনাসকাণ্ঠ, বোটাদ, খেরা, মেহসানা, পঞ্চমহল, সবরকণ্ঠ, সুরাট, সুরেন্দ্রনগর ও দেবভূমি দ্বারকা জেলায় একজন করে নিহত হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার গুজরাটের সুরাত, সুরেন্দ্রনগর, খেড়া, তাপি, ভারুচ ও আমরেলিতে ১৬ ঘণ্টায় ৫০ থেকে ১১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর আগেরদিন রাজ্যটির প্রধান শহর আহমেদাবাদে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে বলে জানানো হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্সে লিখেছেন, “গুজরাটের বিভিন্ন জেলায় বাজ পড়ে এতজনের মৃত্যু হওয়ায় আমি শোকার্ত। আমি মৃতের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। স্থানীয় প্রশাসন ত্রাণের কাজ করছে।”

স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (এসইওসি) জানিয়েছে, অসময়ে গুজরাটজুড়ে বজ্রসহ ভারি বৃষ্টিপাত হচ্ছে। বজ্রপাতে শনিবার আরও আটজনের মৃত্যু হয়েছে। কিছু এলাকায় এ দুর্যোগে গবাদিপশুরও মৃত্যু হয়েছে।

আপনার মতামত লিখুন :