ফেসবুক প্রচারণা জমে উঠছে ,পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে রাজশাহী

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৯ PM, ০৬ জুন ২০২৩

মোঃ আমিনুলইসলাম (বনি): আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থীদের  পোস্টার, ব্যানার, ফেস্টুনে ঢেকে গেছে পুরো নগরীর অলিগলি। ২১শে জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের এবার চারজন মেয়র প্রার্থী, ১১২ জন সাধারণ কাউন্সিলর এবং ৪৬ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর প্রচার-প্রচারণা, গণসংযোগ ও মিছিলে মিছিলে একধরনের নির্বাচনী উৎসব শুরু হয়েছে পুরো রাজশাহী নগরীতে। রাজশাহী সিটি নির্বাচনে  অংশগ্রহণকারী প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। নিজেদের জন্য দোয়া চাওয়ার পাশাপাশি বিজয়ের লক্ষ্যে ভোটও চাইছেন। ভোটারদের দিচ্ছনে নানা ধরনের প্রতিশ্রুতি ।

তবে শুধু যে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন এমনটা নয়, প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেও  সরব রয়েছেন। এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে রাজশাহী সিটি নির্বাচনে প্রার্থীদের ব্যানার-পোস্টারের ছবি। যা অনেক ক্ষেত্রে প্রার্থী নিজে, আবার কর্মী-সমর্থকরাও শেয়ার কছেন। ক্যাপশনে তারা ভোট চাওয়ার পাশাপাশি নিজের জন্য জনগণের কাছে দোয়া চাচ্ছেন। আবার অনেক প্রার্থী মোবাইলে নিজের নামে বাল্ক ম্যাসেজের মাধমে ভোট ও দোয়া টায়ছেন।  প্রার্থীরা বলছেন, হালের সাথে তাল মিলিয়ে চলতে গিয়েই ডিজিটাল মাধ্যমগুলোয় তারা প্রচারণা চালাচ্ছেন। কিছু মানুষ আছে এখান থেকেও দেখে দোয়া করে, আবার অনেকের ভোটের কথাও মনে পড়ে যায়।  ভোটের রাজনীতিতে আনুষ্ঠানিক প্রচারণার সময়কাল সীমিত, প্রযুক্তি হলো সবচেয়ে আধুনিক ও সহজলভ্য মাধ্যম। কিন্তু প্রার্থীরা প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রচারণা এ নির্বাচনে বহুগুন বেড়েছে।

এদিকে প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে চলছে মাইকিং। এক প্রার্থীর প্রচার গাড়ি যেতে না যেতেই হাজির হচ্ছে আরেক প্রার্থীর প্রচার মাইক। দিন-রাত সমান তালে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। কয়েকটি ওয়ার্ড ঘুরে দেখা গেছে, পোস্টার-ব্যানার প্রার্থীদের পরিচয় যেমন তুলে ধরছে। । নগরবাসী জানিয়েছেন, নগরীর প্রধান সড়কসহ প্রতিটি অলিগলিতে পোস্টার-ব্যানার লাগানো সম্পন্ন। এক্ষেত্রে অনেকটা এগিয়ে আছে আওয়ামী লীগ মনোনীত আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য  নৌকা মার্কার মেয়র প্রার্থী এ এইচ এম থায়রুজ্জামান লিটন। তার অনুসারীরা প্রতীক বরাদ্দের পর পরই নগরজুড়ে পোস্টার ,ব্যানার,ফেস্টুন সাটিয়েছেন।  সকল প্রার্থীর ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে পুরো নগরী। আর এথন  পোস্টারেরআর ফেস্টুনের নগরীতে পরিণত হয়েছে রাজশাহী।

সরেজমিনে দেখা গেছে, দলীয় মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী এ এইচ এম থায়রুজ্জামান লিটন এর পোস্টার, ব্যানার, ফেস্টুন সবার দৃষ্টি কাড়লেও জাতীয় পার্টির লাঙল মার্কার সাদিকুল ইসলাম স্বপন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার মেয়র প্রার্থী মাওলানা মুরশিদ আলম, জাকের পার্টির মো. আনোয়ার লতিফের গোলাপ ফুল মার্কার পোস্টার এখনও চোখে পড়ছে না।

আপনার মতামত লিখুন :