বাগমারায় বিশ্ব পরিবেশ দিবস পালন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৬ PM, ০৫ জুন ২০২৩

বাগমারা প্রতিনিধি  : “প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে” প্রতিপাদ্য এবং সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস-২০২৩।

সোমবার বেলা ১১ টার দিকে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিষদ সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম, আবু সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একাডেমিক সুপারভাইজার ড. মুহাম্মদ আব্দুল মুমীতের পরিচালনায় বিশ্ব পরিবেশ দিবসে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্কামাম মাহমুদা, জনস্বাস্থ্যের উপ সহকারী প্রকৌশলী দিতী রানী, সহকারী উপজেলা শিক্ষা অফিসার রবিউল হাসান প্রমুখ।

পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণের পাশাপাশি প্লাস্টিক পণ্যের অবাধ ব্যবহার রোধ এবং এর ফলে যে দূষণ হয় তা বন্ধ করা জরুরী। সেই সাথে পরিবেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা দ্রুত বাস্তবায়নের ব্যাপক জনসচেতনা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

আপনার মতামত লিখুন :