প্রতীক পেলেন প্রার্থীরা, বিকেল থেকে শুরু প্রচার-প্রচারণা

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২৭ PM, ০২ জুন ২০২৩

মো আমিনুল ইসলাম বনিঃ আগামি ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে। সকাল সাড়ে ৯টা থেকে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে একজন রিটার্নিং অফিসার ও ১১ জন সহকারী রিটার্নিং অফিসারের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ চলছে। এবছর রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ৪ জন,  সাধারণ কাউন্সিলর পদে ১১২ জন , ও  সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৬ জন পদে ১১২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। সংরক্ষিত আসনের নারী সদস্যের মধ্যে প্রতীক বরাদ্দের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় প্রতীক বরাদ্দ। এরপর মেয়র পদে ও বিকেলে ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রতীক বারদ্দ করা হবে। আজ শুক্রবার প্রতীক বরাদ্দের পরপরই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের ভোটের প্রচারণা শুরু করবেন। এবছর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মওলানা মুরশিদ আলম ও জাকের পার্টির লতিফ আনোয়ার প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য এ এইচএম খায়রুজ্জামান লিটন নৌকা, জাতীয় পার্টির সাদিকুল ইসলাম স্বপন লাঙ্গল, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা হাফেজ মোরশেদ আলম ফারুকী হাতপাখা ও জাকের পার্টির লতিফ আনেয়ার গোলাপ ফুল প্রতীক পেয়েছেন। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য এ এইচএম খায়রুজ্জামান লিটন  রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক নেন ।  

 মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য এ এইচএম খায়রুজ্জামান লিটন নৌকা, জাতীয় পার্টির সাদিকুল ইসলাম স্বপন লাঙ্গল, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা হাফেজ মোরশেদ আলম ফারুকী হাতপাখা ও জাকের পার্টির লতিফ আনেয়ার গোলাপ ফুল প্রতীক পেয়েছেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য এ এইচএম খায়রুজ্জামান লিটন  রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক নেন । এ ছাড়া গতকাল বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী তাঁদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এতে রাজশাহীর ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১২ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪6 জন প্রার্থী নির্বাচনের মাঠে থাকছেন।

এ ছাড়া গতকাল বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী তাঁদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এতে বরিশালের ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৬ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী নির্বাচনের মাঠে থাকছেন।

এদিকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দের পর বিকেলেই প্রার্থীরা ভোট প্রচারনায় নেমে পড়েছে।
 এবছর রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ৩ লক্ষ ৫১ হাজার ৯৮২জন ভোটার ১৫৫টি ভোট কেন্দ্রে তাদের ভোটাকধিকার প্রয়োগ করবেন। এবারই প্রথমবারের মত রাজশাহীতে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন করা হবে এবং প্রতিটি কেন্দ্র বাহিরে ও কক্ষে সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে।

আপনার মতামত লিখুন :