সিনেমা দেখতে গিয়ে সন্তানকে নিয়ে বিপাকে পরীমণি

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৫ PM, ০১ জুন ২০২৩

‘আলোটা নেভান, বাচ্চার চোখে লাগছে। আমার বাচ্চাটা ভয় পাচ্ছে, আপনারা কি পাগল’-এভাবেই ইউটিউবারদের ওপর ক্ষিপ্ত হয়ে ক্ষোভ প্রকাশ করলেন ঢালিউডের লাস্যময়ী নায়িকা পরীমণি। তবে কেউ পরীর এই আকুতি শোনেননি। এমন পরিস্থিতিতে মূলধারার গণমাধ্যমকর্মীদের সহায়তায় পুত্র রাজ্যকে নিয়ে বাধ্য হয়েই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন পরী।

বুধবার (৩১ মে) সন্ধ্যায় নিজের অভিনীত সিনেমা ‘মা’ দেখতে পুত্র রাজ্যকে নিয়ে স্টার সিনেপ্লেক্সে হাজির হন পরীমণি। দর্শক ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে বসে সিনেমাটি উপভোগ করেন তিনি। তবে বিপত্তি বাধে শো শেষ হতেই। সেখানেই ক্ষেপে যান পরীমণি।

বাসায় ফিরে মধ্যরাতে ফেসবুক স্ট্যাটাসে পরী লেখেন, আজ আমি একসাথে অনেক কষ্ট আর অনেক আনন্দ নিয়ে বাসায় ফিরলাম ‘মা’ সিনেমা দেখতে গিয়ে! কষ্ট পেয়েছি কারণ, আমার বাচ্চাটা অনেক ভয় পেয়েছে। রাজ্য যখন অনেক ছোট তখন থেকেই আমি ওকে নিয়ে হলে গিয়ে ছবি দেখেছি অনেক বার। শো শেষে গণমাধ্যমের সাথে কথা বলেছি সবসময় সুন্দর শৃঙ্খলা পরিবেশে। কিন্তু আজকে এমন উচ্ছৃঙ্খল অবস্থা তৈরি করল কেউ কেউ তাতে বাজে ভাবে আমার বাচ্চাটা ভয় পেলো।

আফসোস প্রকাশ করে অভিনেত্রী লেখেন, কত কাছের মানুষজনকে দাওয়াত করে একটা হ্যালোও করতে পারি নাই তাদের সাথে আমি! অথচ আমি আপনাদের সবার সাথে সিনেমা দেখব, কথা বলব বলেই তো গিয়েছিলাম। হল থেকে বেড়ানোর সিঁড়িটার মুখে এত এত ক্যামেরা আর লাইট দিয়ে আটকে রাখলেন কেউ কেউ। আমি বার বার রিকোয়েস্ট করলাম বের হওয়ার পথটা ছেড়ে দেয়ার জন্য। আপনাদের মধ্যে অনেকেই বলছিল আমাকে পথ ছেড়ে দিয়ে লবিতে ক্যামেরা সেট করার জন্য। এই নিয়ে আপনারা নিজেদের মধ্যে ঝামেলা শুরু করলেন যেটাতে বাচ্চাটা ভয় পেয়ে গেলো। আপনারা বাচ্চাটার জন্যে একটু সহনশীল হতে পারতেন। কেন যে এমন করলেন! আর খুশি এই জন্য যে, আপনাদের মধ্যেই কত মানুষ আমাকে মন থেকেই কত ভালোবাসেন, কেয়ার করেন। থ্যাংক ইউ।

অরণ্য আনোয়ার পরিচালিত সিনেমা ‘মা’-এর মাধ্যমে প্রথমবার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এটি ২৬ মে (শুক্রবার) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাটির যখন শুটিং হয় সেই সময়ে চার মাসের অন্তঃসত্ত্বা ছিলেন পরী, কিন্তু যখন এটি মুক্তি পেল তখন তার কোলে রাজ্য। তাই সন্তানকে কোলে নিয়ে সিনেমাটি দেখতে আসা।

বলে রাখা ভালো, বুধবার কোনও স্পেশাল শো কিংবা প্রিমিয়ার শো ছিল না। এদিন সন্ধ্যার শো দেখতে নিজ উদ্যোগে কাছের মানুষজন ও মূলধারার গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানান পরী নিজেই। যথারীতি শো শুরু হয়। কিন্ত বিষয়টি জানতে পারেন বেশ কিছু ইউটিউবার। তবে টিকিট না পেয়ে শো চলাকালীন সময়ে তারা হলের বাইরে অবস্থান নিয়েছিলেন।

রাত সাড়ে নয়টার পর শো শেষ হতেই পরীর মন্তব্য জানতে হলের গেটের বাইরে টেলিভিশন ক্যামেরার সঙ্গে দাঁড়িয়ে যান ইউটিউবাররা। তাদেরকে বারবার সাইট দিতে বললেও শুনেননি। টেলিভিশনের ক্যামেরাগুলো সরে দাঁড়ালেও ইউটিউবারা পরীর সামনে পেছনে হুড়োহুড়ি করে ছুটতে থাকেন। এসময় তার কোলেই ছিল রাজ্য। একদিকে গরম, অন্যদিকে লোকজনের হুড়োহুড়ি ও ক্যামেরার লাইট সব মিলিয়ে ভয় পেয়ে যায় ছোট্ট রাজ্য।

এমন পরিস্থিতিতে তাদেরকে পরী থামার আকুতি জানালেও তারা তা শুনেননি। বরং ফুটেজ ধারণ করতে একই গতিতে ছিলেন। পরিস্থিতি বেগতিক দেখে মূলধারার গণমাধ্যমকর্মীদের সহায়তায় স্থান ত্যাগ করেন পরী। ইউটিউবারদের এমন পরিস্থিতি তৈরি করতে হরহামেশাই দেখা যাচ্ছে সিনেমার আয়োজনগুলোতে। যা নিয়ে এদিন মূলধারার গণমাধ্যমকর্মীরাও বিরক্তি প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। আর সেই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমণি।

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা রেজা জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

আপনার মতামত লিখুন :