পাকিস্তানের নতুন কোচ ব্র্যাডবার্ন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১০ PM, ১৩ মে ২০২৩

নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্র্যান্ট ব্র্যাডবার্নকে প্রধান কোচ করল পাকিস্তান। আগামী ২ বছর এই দায়িত্ব সামলাবেন তিনি। ক’দিন আগে শেষ হওয়া পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজেও বাবর আজমদের সঙ্গে কাজ করেছেন ৫৬ বছর বয়সী ব্র্যাডবার্ন। ছিলেন পরামর্শকের ভূমিকায়।
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একই সঙ্গে ব্যাটিং কোচও চূড়ান্ত করেছে। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যান্ড্রু পাটিককে ২ বছরের জন্য নিয়োগ দিয়েছে তারা।
১৯৯০ থেকে ২০০১ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৭টি টেস্ট ও ১১টি ওয়ানডে খেলেছেন ব্র্যাডবার্ন।

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্কটল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব পালন করেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। এরপর থেকে পাকিস্তান ক্রিকেটের সঙ্গেই আছেন তিনি। ২০১৮ সালের সেপ্টেম্বরে তাকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান। ২০২০ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেন তিনি।এরপর ব্র্যাডবার্ন কাজ করেন লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। এবার তাকে প্রধান কোচ করল পিসিবি।

এ প্রসঙ্গে পিসিবির সভাপতি নাজাম শেঠি বলেন, ‘আমাদের পুরুষ দলের সঙ্গে এবং ন্যাশনাল ক্রিকেট একাডেমির সঙ্গে আগের কাজের অভিজ্ঞতার কারণে সে আমাদের ক্রিকেট–সংস্কৃতি এবং দর্শনকে ভালোভাবে বুঝতে পারে। আর দলকে সামনে এগিয়ে নেওয়ার জন্য সে যোগ্য ব্যক্তি।’আর নতুন দায়িত্ব প্রসঙ্গে ব্র্যাডবার্ন বলেছেন, ‘দারুণ প্রতিভাবান এবং দক্ষতাসম্পন্ন পাকিস্তান দলের প্রধান কোচ হিসেবে কাজ করতে পারা আমার জন্য দারুণ সম্মানের।’

আপনার মতামত লিখুন :