নগরীতে ছিনতাইকারী চক্রের ৮ সদস্য গ্রেফতার, অটোরিক্সা উদ্ধার

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫১ PM, ০৯ মে ২০২৩

স্টাফ রিপোর্টারঃ রাজশাহীতে অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৮ জন সদস্যকে গ্রেফতার করেছে কাটাখালী থানা পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আজ বিকেলে কাটাখালি থানায় একটি ছিনতাই মামলা দায়ের করা হয়। গত ৮ মে বিকেল থেকে রাত্রি পর্যন্ত চলমান অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, রাজশাহীর পবা থানার মারিয়া এলাকার আসলাম আলীর ছেলে মুকুল হোসেন (৩৫), কাটাখালী থানার শ্যামপুর থান্দারপাড়ার মৃত নাসের আলীর ছেলে রাব্বী আলী (২৮), একই এলাকার মৃত পালানের ছেলে শিহাব আলী (২১), মতিহার থানার চরশ্যামপুর এলাকার শুকচাঁদের ছেলে নাজমুল ইসলাম (২৪), ডাসমারী পূর্বপাড়ার মো: মুনছুর রহমানের ছেলে নাজিউর রহমান মৃদুল (২২), কাটাখালী থানার শ্যামপুর থান্দারপাড়ার আশরাফ আলীর ছেলে রকি (২৮), রকির স্ত্রী সুমাইয়া আক্তার রিমা (২৪) ও সমসাদীপুর এলাকার মৃত মোতালেব আলীর ছেলে আশরাফ আলী (৫৪)।

আজ রাতে আরএমপি’র মিডিয়া সেল থেকে পাওয়া এক প্রেস বিজ্ঞপ্তি’র মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এ সময় জানা যায়, গত ৬ মে রাতে মহানগরীর পশ্চিম বুধপাড়া এলাকার অটোরিক্সা চালক শাহাজ উদ্দিন (৪৫) শহরের সাহেব বাজার রহমানিয়া হোটেলের সামনে ভাড়ার জন্য অপেক্ষা করছিলেন। এসময় তিন ছিনতাইকারী যাত্রীবেশে তাকে কাটাখালী থানার মাহেন্দ্রা পুলিশ ফাঁড়ী এলাকায় ভাড়ায় যাওয়ার কথা বলে। এসময় অটোরিক্সা চালক ওই তিনজনকে নিয়ে রওনা হন। যাত্রীবেশে অটোরিক্সার পিছনে বসে থাকা ছিনতাইকারীরা চালক শাহাজ উদ্দিনকে গামছা দিয়ে দুই হাত বেধেঁ শরীরের বিভিন্ন জায়গায় কিল ঘুষি মারতে থাকে। মারধরের এক পর্যায়ে তাকে খুন করার ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন জোর করে কেড়ে নিয়ে দৌঁড়ে হরিয়ানের দিকে পালিয়ে যায়। অটোরিক্সার সামনে যাত্রীবেশে বসে থাকা তাদের অপর সহযোগী অটোরিক্সা নিয়ে বেলপুকুরের দিকে চলে যায়। এ বিষয়ে ওই অটোরিক্সা চালক আরএমপি’র কাটাখালী থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার মধুসুদন রায়ের দিক নির্দেশনায় অভিযানে নামে কাটাখালি থানা পুলিশ। ছিনতাইকারীদের সনাক্তে সার্বিক সহায়তা করে আরএমপি সাইবার ক্রাইম ইউনিট।

গত ৮ই মে (সোমবার) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মহানগরীর শ্যমপুর থান্দারপাড়া এলাকায় অভিযান চালিয়ে আসামি শিহাব আলীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় শিহাবের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনটি উদ্ধার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর দুইজন সহযোগী মুকুল ও রাব্বীকেও গ্রেফতার করা হয়।

পরে অটোরিক্সা বিক্রয়ের অভিযোগে সংঘবদ্ধ চক্রের সহযোগী আসামি নাজমুল হোসেন (২০), নাজিউর রহমান মৃদুল (২২), রকি (২৮) ও সুমাইয়া আক্তার রিমা (২৪) কে গ্রেফতার করা হয়। তারা ছিনতাইকৃত অটোরিক্সাটি খুলে ছোট ছোট অংশে বিভক্ত করার জন্য রকির স্ত্রী সুমাইয়া আক্তার রিমার বাসায় রাখা আছে স্বীকার করে। রিমার বাসা থেকে অটোরিক্সাটির ব্যাটারী ছাড়া বিভিন্ন অংশ উদ্ধার করা হয়। এরপর অপর সহযোগী আসামী নজিউর রহমান মৃদুলকে গ্রেফতারসহ ৪টি ব্যাটারী উদ্ধার করা হয়।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে কাটাখালী থানা পুলিশ শ্যামপুর থান্দারপাড়ায় অভিযান পরিচালনা করে আসামি মোসা: সুমাইয়া আক্তার রিমা ও তার স্বামী রকি এবং ভাই নাজমুল ইসলামকে গ্রেফতার করে। এসময় সেখান থেকে অটোরিক্সাটির ব্যাটারী ব্যতীত বিভিন্ন অংশ উদ্ধার হয়।

 

আপনার মতামত লিখুন :