রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী লিটনের মনোনয়ন উত্তোলন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৬ PM, ০৭ মে ২০২৩

ষ্টাফ রিপোর্টারঃ রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে অংশগ্রহণে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোয়ন পত্র সংগ্রহ করেছেন দলের নেতাকর্মীরা। এই প্রথম রাসিক নির্বাচনে প্রথম কেউ মনোনয়ন পত সংগ্রহ করলেন। মেয়র ও কাউন্সিলরসহ রাজশাহী নির্বাচন কমিশন অফিসে মোট ১১০টি মনোনয়ন পত্র সংগ্রহ হয়েছে।

রোববার দুপুরে রাজশাহী নির্বাচন কমিশন অফিসে মেয়র লিটনের পক্ষে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী কামালের নেতৃত্ব আওয়ামীলীগ নেতারা উপস্থিত হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সৈয়দ শাহাদত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম সরকার আসলাম, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

রাজশাহী সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার জানান, আজই প্রথম রাসিক নির্বাচনে অংশগ্রহণের জন্য কোন প্রার্থী মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করলেন। আজ মোট ৭৪ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ৩৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার ব্যাংক ও অফিস বন্ধ থাকায় কোন মনোনয়ন পত্র বিক্রি হয়নি। তবে গত বুধবার ৫৯ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর ২৪ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন।

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, ইসলামী আন্দোলন বাংলাদেশে মাওলানা হাফেজ মোরশেদ আলম ফারুকী। তবে এখনো স্পষ্টভাবে স্বীকার না করলেও মাঠ পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন বিএনপির সাবেক নেতা সাইদ হাসান। বিএনপি ভোট বর্জন করায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে গুঞ্জন শোনা রয়েছে।

এদিকে, রোববার দুপুরে নগরভবনে রাজশাহীর সর্বস্তরের আলেম-উলামাদের সঙ্গে মতবিনিময় করেন এএইচএম খায়রুজ্জামান লিটন। একারণে তিনি মনোনয়ন তুলতে যেতে পারেননি। তার পক্ষে মনোনয়ন পত্র তুলেছেন দলের নেতরা। নগরভবনে সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, দলীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছিলাম আজকে মনোনয়নপত্র তুলবো। সেটি ইতোমধ্যে আমার সহযোদ্ধারা উত্তোলন করেছেন।

‘এই মনোনয়নপত্র উত্তোলনের মাধ্যমে রাজশাহীর সর্বস্তরের যে বার্তাটি পৌঁছে যাবে সেটি হল- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে দলীয় তিনি যে সিদ্ধান্ত নিয়েছিলেন, নির্বাচন কার্যকরী করার জন্য যে কাজটির আনুষ্ঠানিকতা বাকি ছিল, সেটি আজ শুরু করলাম।’

তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তথা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের সঙ্গে মতবিনিময় করেছি। সামনে আরও করতে থাকবো। আগামী ২১ মে আমরা মনোনয়নপত্র জমা দেওয়ার দিনক্ষণ ঠিক করেছি। ২ জুন প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে আমরা প্রচার-প্রচারণা শুরু করবো বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন পত্র বিতরণ গত ২৬ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে আগামী ২৩ মে পর্যন্ত। আর যাচাই-বাছাই করা হবে ২৫ মে পর্যন্ত। ১ জুনের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ২ জুন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ২১ জুন সব ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :