উন্নয়নের পর উপশহর কেন্দ্রীয় ঈদগাহ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৩ PM, ২০ এপ্রিল ২০২৩

স্টাফ রিপোর্টারঃরাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় উপশহর কেন্দ্রীয় ঈদগাহ এর উন্নয়ন করা হয়েছে। উন্নয়নের পর বৃহস্পতিবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে উপশহর কেন্দ্রীয় ঈদগাহ এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর উপশহর কেন্দ্রীয় ঈদগাহের উন্নয়ন কাজ ঘুরে দেখেন রাসিক মেয়র।

উল্লেখ্য, প্রায় ৯০ লাখ টাকা ব্যয়ে সুদৃশ্য কারুকাজে উপশহর কেন্দ্রীয়্য ঈদগাহ এর উন্নয়ন কাজ বাস্তবায়িত হয়েছে। ঈদগাহের মেহরাবটি আধুনিক স্থাপত্য নকশা অনুসরণ করে তৈরি করা হয়েছে। ঈদগাহ এর সীমানা প্রাচীর গতানুগতিক প্রাচীর হতে একেবারেই আলাদা যা একাধারে ভেতর ও বাইরের পরিবেশকে যুক্ত রাখতে পারে। পরিপূর্ণ নকশাতে ফুলের টব, পর্যাপ্ত আলোকায়নের ব্যবস্থা, বিশাল গেট ও সৌন্দর্যবর্ধক কাজ যুক্ত রয়েছে। প্রাচীরে পর্যায়ক্রমে মোহাম্মদ ও বিসমিল্লাহ লেখা ধর্মীয় গাম্ভীর্য ফুটিয়ে তুলেছে ও একই সাথে আধুনিক ইসলামিক স্থাপত্যশৈলী তুলে ধরেছে।

উদ্বোধনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা) সুব্রত কুমার সরকার, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) নিলুফার ইয়াসমিন, স্থপতি গৌরব দে, সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান, মোঃ কায়সার হাসান, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ ডলারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :