সাভারে প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪২ PM, ১৭ মার্চ ২০২৩

সাভারের ভাকুর্তায় লুটেরচর এলাকায় একটি প্লাস্টিক বোতলের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় সাভার ও মোহাম্মদপুরের ৭টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (১৭ মার্চ) দুপুর ১টার দিকে সাভারের ভাকুর্তা ইউনিয়নের লুটেরচর এলাকার ওই গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে গোডাউনের নাম না থাকায় এ সম্পর্কে কোন তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, ওই এলাকায় একটি বাউন্ডারি দিয়ে পুরাতন প্লাস্টিকের বোতল সংরক্ষণ করে সেগুলো প্রক্রিয়া করা হতো। আজ দুপুর ১টা ২০ মিনিটে খবর পেয়ে সাভার ট্যানারি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের আরও ৩টি ইউনিটসহ কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। মোট ৭ ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সাভার ট্যানারি ফায়ার স্টোশনের টিম লিডার মো. মনোয়ার হোসেন বলেন, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে গোডাউনের কোন তথ্য, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। এ ব্যাপারে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। বর্তমানে আমরা ড্যাম্পিংয়ের কাজ করছি।

আপনার মতামত লিখুন :