রাজশাহীতে ফ্ল্যাটে অগ্নিকান্ড, ক্ষতি ১০লাখ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১১ PM, ১০ মার্চ ২০২৩

ষ্টাফ রিপোর্টারঃ  রাজশাহীতে একটি ১০ তলা ভবনের ৬ষ্ঠ তালায় অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার ভোর রাতে মহানগরীর সাগরপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে।

এ সময় ৭ম থেকে ১০ তলা পর্যন্ত ফ্ল্যাটের বাসিন্দারা আটকা পড়েন। খবর পেয়ে রাজশাহী ফায়ার সার্ভিস সদর দপ্তরের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, মহানগরীর সাগরপাড়া বটতলা এলাকার একটি ১০ তলা ভবনের ৬ষ্ঠ তলার সেলিনা খানের বি-৬ নম্বর ফ্ল্যাটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বেডরুমে অগ্নিকাণ্ড ঘটে। প্রাথমিক পর্যায়ে ফ্ল্যাটের বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে ব্যর্থ হলে আগুন গোটা ফ্ল্যাটে ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, ৬ষ্ঠ তলার একটি ফ্ল্যাটসহ ৭ থেকে ১০ তলার ফ্ল্যাটের ৩২ জন বাসিন্দা আটকা পড়েন। এ সময় তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের একটি দল ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপণ ও ফ্ল্যাটে আটকে পড়াদের উদ্ধার করে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম ও সহকারী পরিচালক রফিকুল ইসলাম পুরো উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন। পরে তাদের সঙ্গে উদ্ধার ও অগ্নিনির্বাপণ কাজে অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

আবদুর রউফ জানান, ভোর পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর সকাল ৮টা পর্যন্ত ডাম্পিং কাজ চলে। ঘটনার সময় ভবনে একটি মাত্র সিঁড়ি হওয়ায় আটকা পড়াদের উদ্ধার করতে বেগ পেতে হয়। এ ঘটনায় ঘরে থাকা এসি, খাট, ডাইনিং টেবিল, ফ্যানসহ বিভিন্ন প্রকার আসবাবপত্র ও জিনিসপত্র পুড়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আপনার মতামত লিখুন :