দুই কলেজের সংঘর্ষ: ৬০০ শিক্ষার্থীকে আসামি করে মামলা

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২২ PM, ০৭ মার্চ ২০২৩

রাজধানীর সায়েন্সল্যাবে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় সরকারি কাজে বাধা দেয়া ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।

সোমবার রাতে নিউমার্কেট থানার এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত বাদী হয়ে এ মামলা করেন। এতে অজ্ঞাতনামা ৫০০-৬০০ জন শিক্ষার্থী ও শিক্ষার্থী নামধারী দুস্কৃতকারীকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলার এজহার গ্রহণ করেন। একইসঙ্গে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১২ এপ্রিল দিন ধার্য করেন।

নিউমার্কেট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শরীফ সাফায়েত এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ৫ মার্চ সায়েন্সল্যাব এলাকায় দুই কলেজের কিছু ছাত্র মুখোমুখি অবস্থান নেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সেখান থেকে চলে যেতে অনুরোধ করে। তারা পুলিশের কথা না মেনে একে-অন্যকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন।

এতে আরও বলা হয়, শিক্ষার্থীরা রাস্তায় থাকা যানবাহনে ভাঙচুরের চেষ্টা করেন এবং রাস্তায় আগুন জ্বালিয়ে দেন। এসময় পুলিশকে লক্ষ্য করে নামধারী ছাত্ররা ইট-পাটকেল ছুড়তে থাকে। তারা সায়েন্সল্যাব মোড়ের পশ্চিম পাশের পুলিশ বক্সে ভাঙচুর চালান। এতে এক লাখ টাকার ক্ষতি হয়। তাদের ছোড়া ইট-পাটকেল ও লাঠিসোঁটার আঘাতে ছালেহীন ও এমরান নামে দুজন কনস্টেবল আহত হন। পরে তাদের হামলায় আরও সাতজন পুলিশ সদস্য আহত হন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৫ মার্চ দুপুরে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। এতে অন্তত পাঁচ শিক্ষার্থী আহত হন।

আপনার মতামত লিখুন :