বিএসএফ এর ফেলে যাওয়া অস্ত্র ফেরত দিলো বিজিবি

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৮ PM, ২৮ ফেব্রুয়ারী ২০২৩

ষ্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে জড়ানো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর দুই সদস্যের ফেলে যাওয়া অস্ত্র ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার বিকেলে গোদাগাড়ীর নির্মলচর সীমান্তে পতাকা বৈঠক করে বিএসএফের কাছে অস্ত্র ফেরত দেয় বিজিবি। রোববার সকালে এই ঘটনা ঘটলেও সোমবার তা জানা যায়। রোববার সকালে বিএসএফের দুই সদস্য ও তিন ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিজিবি কর্মকর্তা ও স্থানীয়রা জানান, বাংলাদেশি গ্রামবাসীদের প্রতিরোধের মুখে বিএসএফ সদস্য ও ভারতীয় নাগরিকরা অস্ত্র ফেলে পালিয়ে যেতে বাধ্য হয়।

বিজিবির ১ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ জানান, ফেরত দেওয়া আগ্নেয়াস্ত্রগুলোর মধ্যে একটি রাইফেল ও একটি সাবমেশিন গান ছিল।

ব্যাটালিয়ন প্রধান আরও জানান, রোববার সকালে বিএসএফ ও ভারতীয় নাগরিকরা নির্মলচরে বাংলাদেশি ভুখণ্ডে ঢুকে স্থানীয়দের মহিষ চরাতে বাধা দিলে এ ঘটনা ঘটে। এ সময় বিএসএফ সদস্যরা আরও তিন ভারতীয় নাগরিকের সঙ্গে বাংলাদেশের অনুপ্রবেশ করে এবং তিন বাংলাদেশিকে পিটিয়ে আহত করে।

এই ঘটনায় স্থানীয়রা এগিয়ে গেলে বিএসএফ সদস্যরা তাদের ওপর হামলা করে। গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষের এক পর্যায়ে বিএসএফ সদস্যরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অস্ত্রগুলো উদ্ধার করে। এই ঘটনায় আহত তিন জনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, ফিরোজ (৩০) ও বাবু (৩২) ।

লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ বলেন, আমরা অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছি। তিনি বলেন, ভবিষ্যতে বাংলাদেশে অনুপ্রবেশ না করার জন্য পতাকা বৈঠকে বিএসএফকে সতর্ক করেছেন বিজিবি কর্মকর্তারা।

লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আরও বলেন, বিএসএফ কর্মকর্তারা বৈঠকে জানান নির্মলচরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে তাদের দুই সদস্য আহত হয়েছেন। বিজিবি সীমান্তে টহল জোরদার করেছে এবং সেখানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

আপনার মতামত লিখুন :