পদোন্নতি পেলেন সাংবাদিক পেটানো মামলার আসামি

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৬ PM, ৩০ সেপ্টেম্বর ২০২২

 

ষ্টাফ রিপোর্টারঃ রাজশাহীতে চাকরিতে পদোন্নতি পেয়েছেন সাংবাদিক পেটানো মামলার এক এজাহারভুক্ত আসামি। সেলিম রেজা নামের এই ব্যক্তি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে কর্মরত। গত ৫ সেপ্টেম্বর বিএমডিএ কার্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলা মামলার আসামি তিনি।

জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ ৩১ জনের পদোন্নতির আদেশে সই করেন। এরমধ্যে তালিকার ১৪ নম্বরে আছে সাংবাদিকদের ওপর হামলা মামলার এজাহারভুক্ত আসামি সেলিম রেজার নাম। তাঁকে অফিস সহায়ক থেকে তাঁকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

সেলিম রেজা বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশিদের দপ্তরের অফিস সহায়ক ছিলেন। এই মামলার প্রধান আসামি নির্বাহী পরিচালক আবদুর রশিদ। সেলিমের পদোন্নতির বিষয়টি নিশ্চিত করেছেন বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ। তিনি বলেন, ‘সচিব তো শুধু অফিস আদেশে স্বাক্ষর করে। পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত আগেই হয়ে থাকে।’

এই বিষয়ে তিনি নির্বাহী পরিচালক আবদুর রশিদের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। তবে নির্বাহী পরিচালক আবদুর রশিদ ফোন ধরেননি। তাই এ বিষয়ে তাঁর মন্তব্য জানা যায়নি।

গত ৫ সেপ্টেম্বর বিএমডিএ কার্যালয়ে হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। নির্বাহী পরিচালকের নির্দেশে কর্মচারীরা এ হামলা চালান বলে অভিযোগ ভুক্তভোগী সাংবাদিকদের। সেদিন হামলার সময় দুই সাংবাদিককে মারধর করা হয় এবং তাদের ক্যামেরা ও মাইক্রোফোন ভেঙে ফেলা হয়।

এ নিয়ে সাংবাদিকরা বিক্ষোভ শুরু করলে তাৎক্ষণিকভাবে দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে রাতে সাতজনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ১০ জনকে আসামি করে মামলা করেন হামলার শিকার সাংবাদিক বুলবুল হাবিব। এরপর আসামিরা জামিন নিতে উচ্চ আদালতে যান। তবে উচ্চ আদালত জামিনের আবেদনই গ্রহণ করেননি। পরে পুলিশ সাময়িক বরখাস্ত হওয়া দুজনকে গ্রেপ্তার করলেও অন্যরা এখনও ধরা-ছোঁয়ার বাইরে। এর প্রতিবাদে নানা কর্মসূচি পালন করে আসছেন রাজশাহীর সাংবাদিকরা।

আপনার মতামত লিখুন :