রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদের ১২তম সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০০ PM, ০৬ সেপ্টেম্বর ২০২২

ষ্টাফ রিপোর্টারঃ রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদের ১২তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগর ভবনের সিটি হল সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভাপতির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো প্রকল্পের আওতায় গুরুত্বপূর্ণ সড়ক ফোরলেনে/ছয়লেনে উন্নীতকরণ সহ প্রতিটি ওয়ার্ডে রাস্তা, ড্রেন সহ বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। সিটি কর্পোরেশনের আর্থিক অবস্থা শক্তিশালী করতে আয়ের নতুন নতুন খাত সৃষ্টির চেষ্টা অব্যাহত রয়েছে। আয় বৃদ্ধির লক্ষ্যে পিপিপি‘র আওতায় বিভিন্ন বহুতল ভবন নির্মাণ কাজ এগিয়ে চলেছে।
রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির ২২টি প্রস্তাব, হিসাব নিরীক্ষা ও রক্ষণ স্থায়ী কমিটির ৬টি, যোগাযোগ স্থায়ী কমিটির ৩টি, নগর অবকাঠামো নির্মাণ ও সংক্ষরণ স্থায়ী কমিটির ১০টি, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির ৭টি, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির ২৪টি, শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির ৫টি, জন্ম ও মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির ২টি, মহিলা ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির ৩টি, দূর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির ২টি, গোরস্থান, শ্মাশানঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির ৩টি, দোকান বরাদ্দ কমিটির ৭টি, ইজিবাইক, অটোরিক্সা ইত্যাদি নিয়ন্ত্রণ কমিটির ৫টি প্রস্তাব অনুমোদন করা হয়। এছাড়া শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় নবনির্মিত প্রশাসনিক ভবন ২য় ও ৩য় তলা রেস্ট হাউজ্ ইজারা প্রদান, ‘বঙ্গবন্ধু রিভার সিটি’র ডিপিপি প্রণয়ন সংক্রান্ত, রাজশাহী সিটি কর্পোরেশনের ইনসেন্ট ভিক্টর কার্যক্রম বিষয়ক কনভারভেন্সি রিসার্চ সেন্টার, ইনচেন ন্যাশনাল ইউনিভার্সিটি, কোরিয়ার সাথে গত ২০.০৭.২০২২খ্রিঃ তারিখে উভয় সংস্থার মধ্যে সম্পাদিত চুক্তিপত্র সম্পর্কে অবহিতকরণ, রাজশাহী সিটি কর্পোরেশন এবং ওয়াটার এইড বাংলাদেশ “পাবলিক টয়লেট নির্মাণ/পুনঃনির্মাণ, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ” কার্যক্রম সম্পর্কে গত ১০.০৮.২০২২খ্রিঃ তারিখে সম্পাদিত চুক্তিপত্র সম্পর্কে অবহিতকরণসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়।
সভার শুরুতে গত ১১তম সাধারণ সভা হতে ১২তম সাধারণ সভা পর্যন্ত দেশ-বিদেশের বরেণ্য ব্যক্তিত্ব, সিটি কর্পোরেশন এলাকায় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক, ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাদের বিষয়ে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা সহ সকল শহীদ ও বরেণ্য ব্যক্তিত্ব, রাসিক এলাকায় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করেছেন, তাদের  আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মোঃ মামুন উর রশীদ।

সভামঞ্চে উপবিষ্ট ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও সচিব মশিউর রহমান। সভায় রাসিকের সকল সম্মানিত ওয়ার্ড কাউন্সিলর, সকল বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :