রাজশাহীতে পুলিশের অভিযানে চোরাই ৯টি ল্যাপটপ ও ৮টি মোবাইল উদ্ধার

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৯ PM, ০৩ সেপ্টেম্বর ২০২২

ষ্টাফ রিপোর্টারঃ রাজশাহী মহানগরীর মতিহার থানা এলাকার তালাইমারীর একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থীর চুরি হওয়া উদ্ধারকৃত ল্যাপটপ ও মোবাইল ফোনসেট হস্তান্তর করেছে মতিহার থানা পুলিশ।

শনিবার বিকেলে মতিহার থানার অফিসার ইনচার্জ আনোয়ার আলী তুহীন উদ্ধারকৃত ল্যাপটপ এবং মোবাইল ফোন শিক্ষার্থী নাহিদ হাসান নিকট হস্তান্তর করেন।

চলতি বছরের ১৫ জুন মহানগরীর মতিহার থানার তালাইমারী এলাকায় একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসানের একটি ল্যাপটপ ও একটি মোবাইল ফোন চুরি হয়। এ সংক্রান্তে মতিহার থানায় একটি চুরির মামলা হয়।

এ ঘটনার পূর্বে গত ৮ জুন ভোর সাড়ে ৫টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম হতে ৩টি ল্যাপটপ ও ৪টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের ছাত্র লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর আরএমপি’র পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর দিক নির্দেশনায় মতিহার থানার পুলিশ চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধারসহ আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করা হয়।

পরে মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলামের তত্ত্বাবধানে মতিহার থানার অফিসার ইনচার্জ আনোয়ার আলী তুহীন ও তার টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে রুয়েটের হল হতে চুরি হওয়া ৩টি ল্যাপটপ ও ৩টি মোবাইল ফোন সেটসহ সর্বমোট চোরাই ৯টি ল্যাপটপ এবং ৮ টি মোবাইল ফোন উদ্ধার করে।

এ চুরির ঘটনার সাথে জড়িত আরিফুল ইসলাম আরিফ (২৫), জয় হোসেন (২২), সাকির হোসেন সুইট (২৫), শফিউর রহমান শাফি (২০) ও তৌশিক রহমান সিয়াম (১৭) কে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

উল্লেখ্য, সে সময় রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলসহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য বলা হয়েছিলো।#

আপনার মতামত লিখুন :