বাঁচতে চায় শিশু সামিয়া

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৯ PM, ০৩ সেপ্টেম্বর ২০২২

আতাউর রহমান পলাশ,মোহনপুরঃ যে বয়সে সহপাঠী শিশুদের সাথে  হাসি আর খেলায় মেতে থাকার কথা
সেখানে তার ব্যতিক্রম হয়েছে শিশু সামিয়ার ভাগ্যে। হার্টের ছিদ্র ধরা পড়ায় হতাশার চাদরে ঢাকা পড়েছে তার পরিবার।

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার ৩নং ওয়ার্ড শিয়ালয় গ্রামের মাছের আড়তের দিনমজুর সানোয়ার হোসেনের চার বছর নয় মাসের মেয়ে সামিয়া। গত তিন বছর আগে শিশুটি গুরুতর বুকের ব্যথায় অনুভব করার পর অসুস্থ হয়, তখন তার বয়স দুই বছর। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে সামিয়াকে প্রথমে রাজশাহী এ্যাপোলো হাসপাতালে ডা. সামিউলের কাছে গেলে রোগীর রিপোর্ট দেখে ঢাকা সোহরাওয়ার্দী হৃদরোগ ইনস্টিটিউট এ রেফার্ড করেন। ওই সময় বাচ্চাটির বয়স কম হওয়ায় ডাক্তার ওষুধ খাওয়ার পরমর্শ দেন।

দীর্ঘদিন ওষুধ খাওয়ার পরও হঠাৎ ব্যাথা বেড়ে যাওয়ায় এ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তার হৃৎপিণ্ডে ছিদ্র ধরা পড়ে। তাকে সম্পূর্ণরূপে সুস্থ করতে হলে অপারেশন করতে হবে বলে জানান চিকিৎসকরা। এ অপারেশন ও ঔষধ বাবদ প্রায় সাড়ে চার লক্ষাধিক টাকার প্রয়োজন হবে বলে ডাক্তাররা জানান। দিনমজুর বাবা সানোয়ারের পক্ষে এতো টাকা জোগাড় করা অসম্ভব।

সামিয়ার বাবা বলেন, দুই বছর বয়স থেকে এ সমস্যা ধরা পড়ে, চিকিৎসা করতে করতে ঘর বানানোর জন্য কিছু জমানো টাকা ছিলো তাও শেষ, টিনের খুপড়ি ঘরে বাস করছি।  বিক্রি করার মতোও আমার কিছু নেই, এখন দিন এনে দিন খাই। এর ওপর আদরের ধন নিষ্পাপ মেয়েটার চিকিৎসার ভার বড়ই কঠিন। তাই দিনমজুর সানোয়ার তার মেয়ের চিকিৎসার জন্য হৃদয়বান মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা : মোছাঃ আন্জুয়ারা বিবি, (সামিয়ার মা) হিসাব নং-১১১২২৭৩৫, উত্তরা ব্যাংক, কেশরহাট শাখা, মোহনপুর, রাজশাহী। বিকাশ ও নগদ নম্বর- ০১৭৭০৩০১৩১৩ (সামিয়ার বাবা-সানোয়ার, ব্যক্তিগত )।

আপনার মতামত লিখুন :