ইউক্রেন যুদ্ধের কারণে কষ্টে আছে দেশের মানুষ: প্রধানমন্ত্রী

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৪ PM, ২৩ অগাস্ট ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সৃষ্ট সংকটে দেশের মানুষ কষ্টে আছে। এই কষ্ট লাঘবে সর্বাত্মক চেষ্টা করতে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি। সাভারে বিসিএস কর্মকর্তাদের ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

এসময় মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী বলেন, জনগণের সেবক হয়ে কাজ করতে হবে। মেহেনতি মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করতে হবে।

চতুর্থ শিল্প বিপ্লব সামনে, উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে বাংলাদেশকে। এজন্য তৈরি করতে হবে প্রশিক্ষিত জনবল। এজন্য ১০০টি শিল্পাঞ্চল গড়ে তোলা হয়েছে বলে জানান তিনি। তবে যত্রতত্র যেন শিল্প গড়ে না ওঠে সে বিষয়েও সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর।

কৃষির পাশাপাশি শিল্পায়নে গুরুত্ব দিয়ে কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলার কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে মানুষের যে কষ্ট তা লাঘব করতে কাজ করে যাচ্ছেন তিনি। যেটুকু সম্পদ ও শক্তি আছে তা দিয়ে জনগণের সেবা করে যাওয়ার মনোভাবের কথাও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরো বলেন, অঞ্চল ভিত্তিক শিল্প কারখানা গড়ে তুলতে হবে, যেখানে যে শিল্পের কাঁচামাল বা কৃষি পণ্য উৎপাদিত হয়, সে ধরণের শিল্প কারখানা গড়ে তোলার নির্দেশনা দেন তিনি। কর্মসংস্থান সৃষ্টিসহ এলাকার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করতে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এবছর ৭০ জন পুরুষ ও ২৩ জন নারী কর্মকর্তা বিপিএটিসি থেকে প্রশিক্ষণ নিয়েছেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ্য থেকে তাদের হাতে সনদ তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

আপনার মতামত লিখুন :