আইসিসির সেরা দশে মুস্তাফিজ

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৬ PM, ১৭ অগাস্ট ২০২২

মাঠে সময়টা খুব একটা ভাল কাটছে না। এক ম্যাচে ভাল করছেন তো আরেক ম্যাচে খারাপ। এই যেমন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ হওয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে চমক দেখালেন মুস্তাফিজুর রহমান। সঙ্গে বল হাতে ভাল করা তাইজুল ইসলামের আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। সেরা দশে উঠে এসেছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজ। স্পিনার তাইজুল ১৮ ধাপ এগিয়েছেন।

ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে এখন আছেন এই বাঁহাতি স্পিনার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে দুজনই দারুণ বোলিং করেছেন। মুস্তাফিজ ৫.২ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট।

তাইজুল ৯ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। এমন বোলিংয়ের পরই র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন তিনি। এই ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে ১০৫ রানের ব্যবধানে।

অবশ্য সিরিজের প্রথম ম্যাচে বল হাতে জ্বলে উঠতে পারেননি মুস্তাফিজ। ৫৭ রান দিয়ে নিয়েছিলেন মাত্র ১ উইকেট। এরপর অবশ্য চোটের কারনে দ্বিতীয় ম্যাচে খেলা হয়নি তার।

অবনতি হয়েছে মেহেদী হাসান মিরাজের। তিনি দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে নেমে গেছেন। তবুও বাংলাদেশের বোলারদের মধ্যে সেরা অবস্থানে রয়েছেন তিনি।

এদিকে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে রয়েছেন তামিম ইকবাল। তিনি আছেন ১৬তম স্থানেই। এক ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ৩৪ নম্বরে উঠে এসেছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮৫ রানের ইনিংস খেলে আফিফ হোসেন ধ্রুব উঠে এসেছেন ৮৫তম স্থানে। সেই ম্যাচে শূন্য রানে আউট হওয়া মুশফিকুর রহিম দুই ধাপ পিছিয়ে আছেন ২১ নম্বরে।

আপনার মতামত লিখুন :