মোহনপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০৪ PM, ২৩ জুলাই ২০২২

মোহনপুর প্রতিনিধিঃ জাতীয় “মৎস্য সপ্তাহ-২০২২” উপলক্ষে রাজশাহীর মোহনপুর কর্মরত সাংবাদিকদের সাথে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা পরিষদ  হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রফিকুল ইসলাম  সাংবাদিকদের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন। মৎস্য কর্মকর্তা বলেন, ২৩ হতে ২৯ জুলাই  জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে অর্জিত গুরুত্বপূর্ণ অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, রোববার মৎস্য চাষ বিষয়ক আলোচনা, প্রামান্য চিত্র প্রদর্শন, হাট-বাজার ও উন্মুক্ত জনবহুল স্থানে মাছ চাষ ভিত্তিক উদ্বুদ্ধকরণ ভিডিও প্রদর্শন এবং  জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান এবং সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন, মোহনপুর যে পরিমাণ মাছ প্রয়োজন তার চেয়ে অধিক পরিমান উৎপাদন হচ্ছে। স্থানীয় চাহিদা মিটিয়ে অতিরিক্ত মাছ বিক্রয় করে অনেক লাভবান হচ্ছেন মৎস্য চাষিরা। মোহনপুরে তরুন উদ্যোক্তরা টিম আকারে মৎস্য চাষ করে স্বাভলম্বী হতে পারে, এক্ষেত্রে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।
মতবিনিময় সভায় সহকারী মৎস্য কর্মকর্তা তারিক মাসুদ রেজা, অফিস সহকারি আর কে রতন, ক্ষেত্র সহকারী (এনএটিপি) সাখাউর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার কর্মরত ১৫ জন  সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

আপনার মতামত লিখুন :