বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ৩৪ লাখ টাকা টোল আদায়

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৯ PM, ০৮ জুলাই ২০২২

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৫৯৫টি ছোট-বড় যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা।

বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে শুক্রবার (১০ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে এই টোল আদায় করা হয়েছে বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী নিশ্চিত করেছেন।

তিনি জানান, পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেট কার, মাইক্রোবাস, হায়েস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে। যা স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

আহসান মাসুদ বাপ্পী আরও জানান, আজ (শুক্রবার) সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহন বৃদ্ধি পাচ্ছে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখো মানুষ।

সেতু পারাপারে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহনের সংখ্যা ছিল ২৫১১৩টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ৯০০ টাকা। আর ঢাকা থেকে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল ১৮৪৮২টি। এতে আদায় হয়েছে ১ কোটি ৬০ লাখ ১৭ হাজার ৮০০টাকা। যা স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

আপনার মতামত লিখুন :