৬ কোটি ১৬ লাখ টাকা অনুদান পেল ৭৮ মৃত ও আহত সরকারী কর্মচারীর পরিবার

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫০ PM, ০৬ জুলাই ২০২২

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে বেসামরিক প্রশাসনে কর্মরত অবস্থায় ৭৮ জন মৃত ও আহত সরকারি কর্মচারীদের পরিবারের সদস্যদের মাঝে ৬ কোটি ১৬ লাখ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বুধবার (৬ জুলাই) বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

মৃত কর্মচারীর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, চাকুরিরত অবস্থায় কোন কর্মচারী মারা গেলে, তার পরিবারটা সম্পূর্ণ অসহায় হয়ে পড়ে। তাদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে অনুদানের টাকা পাঠিয়েছেন। আর্থিক অনুদানের চেক বিতরণ কার্যক্রম সরকারের একটি গুরুত্বপূর্ণ ও যুগান্তকারী পদক্ষেপ। এই চেক সেই অসহায় পরিবারের অনেক কাজে লাগবে। মৃত ব্যক্তিদের সন্তানদের পড়াশুনাসহ অন্যান্য কাজে ব্যয় করার জন্যেও অনুরোধ জানা জেলা প্রশাসক আব্দুল জলিল।

এসময় জেলা প্রশাসক আব্দুল জলিল আরো বলেন, চাকরিরত অবস্থায় মৃত্যু ও আহত হলে ঐ পরিবারটি যেন বিপর্যয়ে না পড়ে। সেজন্য সরকার এই মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। পূর্বে এ অনুদানের পরিমাণ কম থাকলেও মাননীয় প্রধানমন্ত্রী তা বাড়িয়ে ৮ লাখ টাকা করেছেন।

চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম।

উল্লেখ্য, রাজশাহী জেলার বিভিন্ন সরকারি দফতরের মৃত ও আহত সরকারি কর্মচারীদের ৭৮টি পরিবারের মোট ৬ কোটি ১৬ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :