রাবিতে RU Contacts apps স্মার্টফোনের অ্যাপ অবমুক্ত

বাংলার সকাল ডেস্কবাংলার সকাল ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৮ PM, ০৩ জুলাই ২০২২

স্টাফ রিপোর্টারঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আধিকারিক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ অ্যাপের (App) হালনাগাদ সংস্করণ চালু করা হয়েছে। এ্যান্ড্রয়েড প্লাটফর্মভিত্তিক স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপ-এর মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন করা এবং টেক্সট মেসেজ ও ইমেইল সহজেই পাঠানো যাবে।

আজ রবিবার শহীদ তাজউদ্দিন আহমদ প্রশাসন ভবনে নিজ অফিসে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার RU Contacts apps নামের এই হালনাগাদ অ্যাপ অবমুক্ত করেন। এসময় তিনি তাঁর মন্তব্যে বলেন, বর্তমানে সরকার কাজকর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের যে মহাপরিকল্পনা বাস্তবায়ন চলছে তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ডিজিটালাইজেশন ও অটোমেশন শুরু হয়েছে। ইতিমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিষেবা চালু হয়েছে। হালনাগাদ এই অ্যাপ সে প্রক্রিয়াকে আরো একধাপ এগিয়ে নিলো। আগামীতেও এই প্রক্রিয়া অব্যাহত রাখতে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. বাবুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মে খাদেমুল ইসলাম মোল্যা, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডেসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ হালনাগাদকারী প্রতিষ্ঠান রাজ আইটির স্বত্তাধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

RU Contacts apps নামের এই অ্যাপটি Google playstore থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট ভুক্তি অ্যাপের ফেভারিটস অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

 

আপনার মতামত লিখুন :